শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

যেকোনো মূল্যে সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত হবে নির্বাচন: বদিউল আলম

হাজী জাহিদ, নরসিংদী প্রতিনিধি:

যেকোনো মূল্যে সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত হবে নির্বাচন: বদিউল আলম

হাজী জাহিদহাজী জাহিদ, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেছেন, যেকোন মূল্যে নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত। ভোটের দিন পুরো উপজেলা নিরাপত্তার চাদরে মোড়াানো থাকবে।

৩ মে শুক্রবার বেলা ১২টার দিকে পলাশ উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে প্রিজাইডিং অফিসারদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, আপনারা সবাই ভোট কেন্দ্রে যাবেন, পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। সুষ্ঠু ভোট প্রদানে কেউ বাধা প্রদান করলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব, ইনশাআল্লাহ।

সুষ্ঠু ভোট প্রদানের ক্ষেত্রে যা যা করা দরকার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সব ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া কেউ যদি নির্বাচনী আচরণবিধি লঙন করেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা এখন কাউকে চিনি না। আমাদের কাছে সবাই সমান।

এ সময় প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্য করে জেলা প্রশাসক আরও বলেন, আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে প্রিজাইডিং অফিসারগণ মূল চালিকা শক্তি। তাদেরকে সহযোগিতা করতে ওই দিন প্রতি কেন্দ্রে কেন্দ্রে পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যরা কাজ করবেন। এছাড়াও প্রতি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেটসহ পৌরসভায় একাধিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কর্মরত প্রিজাইডিং অফিসারদের কঠোর হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আমরা সবাই এখন নির্বাচন কমিশনের অধীন। তাই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ করতে প্রিজাইডিং অফিসারদের সব ধরনের সহযোগিতা করা হবে। এরপরও যদি কোন প্রিজাইডিং অফিসার তার সঠিক দায়িত্ব পালন না করে কোন প্রার্থীর পক্ষে কাজ করে, তবে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে আরও বক্তব্য রাখেন নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম, পলাশ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জীবন ইবনে মাসুম ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন প্রমুখ।

আগামী ৮ মে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে তিন জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

আপনার মতামত দিন

Posted ৬:৪২ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ মে ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com